How to reduce fat from belly 2021 -কিভাবে পেট থেকে চর্বি কমাবেন

0
211

আজ আমরা  আপনাকে দেখাব যে (How to reduce fat from belly) কিভাবে পেট থেকে চর্বি কমাবেন প্রাকৃতিকভাবে।

আপনার বয়স যখন ৩৫ এর বেশি হবে,তখন আপনি চাইবেন না যে আপনার পেটে কিছু বাড়তি ফ্যাট জমে থাক।

কিন্তু (But) আমি ৩৫ বছরের বেশি বয়স্ক মানুষকে ঝুঁকে পড়তে এবং (and) ঝুলে থাকা পেটের চর্বি বহন করতে দেখেছি।

আপনি পেটের মেদ (How to reduce fat from belly) কিভাবে কমাতে পারবেন-

সে বিষয়ে আমি কিছু সেরা টিপস আপনাদের সাথে শেয়ার করতে চাইছি।

ফলস্বরূপ (as a result) পেটের চর্বি হ্রাস (reduce fat belly) জটিল সমস্যা,তবে এর অর্থ এই নয় যে এটা ঠিক করা যায়না।

বিশেষজ্ঞদের অধ্যায়নে পাওয়া যায়,যে পুরুষেরা (Hormone Pattern) এর কারণে মহিলাদের তুলনায় পেটের চর্বি নিয়ে বেশি লড়াই করছেন।

তাই ( so) আপনার পেটের চর্বি reduce belly fat কমানোর জন্য বেশির ভাগ জল বা তরল পদার্থের উপর লক্ষ্য করা উচিত।

১.মেদের জন্য জল প্রয়োগে উপকারিতা (Benefits of applying mesh for fat)

সুতরাং ( so) ওজন হ্রাস (Weight loss) এবং পেটের চর্বি হ্রাস reduce belly fat করার জন্য সরল তরল পান করুন।

এটি সত্যই [শ্রবণাতীত] পদার্থ। খালি প্লেইন পান করুন, কোনও ক্যালোরি (Calories) যুক্ত তরল পান করবেন না।

উদাহরণ স্বরূপ ( For example) জলের (Water) দিকে মনোনিবেশ করুন।

আপনার বেশিরভাগ ক্ষেত্রেই (during) মেদ (reduce belly fat) কমানোর জন্য পান করা উচিত।

যেমন সাদামাটা চা,কালো চা (Tea)বা গ্রিন টি (Green Tea), সাদা চা, যাই হোক না কেন, আপনি পছন্দ করেন ভেষজ চা,

অতএব ( Therefore) যা কোনও ক্যালোরি যুক্ত করছে না, তাই ( so) সেগুলি গ্রহণ করা সম্পূর্ণ নিরাপদ।

অন্য দিকে (on the other hand) চা বা কফির সাথে বেশিরভাগ সমস্যা হ’ল,

লোকেরা চিনি (Sugar) ও ক্রিম বা দুধের অংশ ফেলে প্রচুর পরিমানে ক্যালোরি যুক্ত করছে।

যদি আপনি অভিনব স্টারবাক্স (Starbucks) জিনিসগুলির মধ্যে এটি পান? তবে আপনি তিন বা 400 ক্যালোরিতে থাকতে পারেন।

সুতরাং, ( so) এটি প্রয়োজনীয়ভাবে আপনাকে যতটা খাবার দরকার তা পূরণ করে না।

তাই ( so) কেবলমাত্র সরল তরলগুলিতে ফোকাস করার বিষয়ে ভাবুন।যা-কোনও ক্যালোরি যুক্ত করে না,

তাই ( so) আপনি থাকবেন হাইড্রেটেড (Hydrated), এবং আপনার এই চর্বি থেকে মুক্তি পেতে সক্ষম হওয়ার সম্ভাবনা খুব বেশি।

২.পেট কমানোর জন্য জিম বা হাঁটাচলা (Gym or walk to reduce belly fat)

আপনার ক্রিয়াকলাপের স্তর বাড়ান। কেননা,(Because) আমরা অবশ্যই ক্যালোরি ব্যয় বাড়ানোর দিকে মনোনিবেশ করতে চাই।

ক্যালোরি ঘাটতি ও পেটের চর্বি হ্রাস (reduce fat belly) করার জন্য আপনার ক্যালোরি ব্যয় বাড়ানো খুবই দরকার।

এখন সত্যিই সর্বোপরি (Above all) জিনিসগুলিকে অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন।

আপনি জিমে কার্ডিওর ক্যালোরি ব্যয়ের অংশ হিসাবে ব্যবহার করতে পারেন। যাহোক (however) যতটা সম্ভব সক্রিয় থাকা খুব জরুরি।

আপনি যদি পদচারণা, বন্ধুবান্ধব বা সহকর্মীদের জন্য হাটা চলা করতে পারেন, এবং কোথাও বেড়াতে যান,

আপনার প্রয়োজন মতো লোকদের সাথে একত্রিত হন,তখন when, এটি নিজের জন্য অতিরিক্ত কিছু ক্যালোরি জ্বালানোর দুর্দান্ত উপায়।

আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে পেটের মেদ (reduce fat belly) কমানোর জন্য অন্যান্য ক্রিয়াকলাপও করতে পারেন।

আপনি টেনিস খেলতে, সাঁতার কাটাতে এবং শীতে স্কিইং ও আইস স্কেটিং যাওয়া, এটি আপনার দৈনন্দিন জীবনে অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন।

কারণ, এরপরে আপনি আরও (further) সক্রিয় হয়ে যাবেন যে ,কী ধরনের ক্রিয়াকলাপে (In activities) ক্যালোরি থাকে আপনি উপকৃত হচ্ছেন।

৩.বার্গার ও অ্যালকোহল প্রতিক্রিয়া (Burger and alcohol reactions)

সাধারণভাবে (generally) যত বেশি চর্বি আপনার পেটের চারপাশে বহন করতে যাচ্ছেন। তা কেবল অসারতা নয়,

পেটের চর্বি (Belly) এবং ভিসারাল ফ্যাট (Visceral fat), যা আপনার অঙ্গগুলির হৃদরোগের (Heart disease) ঝুঁকি বাড়ায়,

টাইপ টু ডায়াবেটিস (Type 2 diabetes) এবং কিছু ক্যান্সার (Cancer)। এছাড়া in addition আপনার মনোযোগ দেওয়ার প্রয়োজন,

কিছু গুরুত্বপূর্ণ important বিষয়ের উপর। যেমন, কিছু reduce ক্যালোরি গ্রহণ করে, ওজন ও পেটের চর্বি কমিয়ে ফেলুন।

এছাড়াও (in addition) যাতে আপনার গ্রহণের চেয়ে বেশি ক্যালোরি খরচ হয়।

অন্য দিকে (on the other hand) কিছু লোক তাদেরকে জাঙ্ক খাবারগুলি (Junk foods) উচ্চ প্রক্রিয়াজাতকরণ,

হাইপার প্লেটেটেবলের খাবার বার্গার, ফ্রাই, স্যান্ডউইচ , মিষ্টি, চকোলেট, এই ধরণের খাবার খেতে ভালোবাসে।

তাদের ওজন এবং মেদ বেড়ে যাওয়ায়, বিভিন্ন রোগের সৃষ্টির সম্ভাবনা হয়। তাই ( so) মেদ (reduce belly fat) কমানোর জন্য,

আপনি ন্যায়বিচারী হয়ে পুষ্টিকর গুণগত বা পরিমাণমত খাবার গ্রহণ করুন। আপনি যদি অ্যালকোহল গ্রহণ করার আদি হয়ে থাকেন।

তাহলে, এটায় প্রাপ্ত ক্যালোরিগুলি অন্য যে কোনও ক্যালোরির চেয়ে খারাপ।

যদিও এক গ্লাস ওয়াইনে হতে পারে 120 থেকে 140 ক্যালোরি

তবে দুই গ্লাস তিন গ্লাস ওয়াইনে কত ক্যালোরি হতে পারে তা জানেন।

অতএব (Therefore) এমন অ্যালকোহল জাতীয় ড্রিংক গ্রহণ করুন, যাতে আপনার ৩০ বছরের উপর পেটের চর্বি বাড়ার সম্ভাবনা না হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here